Home ENTERTAINMENTBOLLYWOOD এমি পুরস্কার এলনা বলিউড অভিনেত্রী শেফালি শাহর ঝুলিতে, অন্যদিকে জয়ের মুকুট উঠল একতা কাপুরের মাথায়

এমি পুরস্কার এলনা বলিউড অভিনেত্রী শেফালি শাহর ঝুলিতে, অন্যদিকে জয়ের মুকুট উঠল একতা কাপুরের মাথায়

by Web Desk

International Emmy Awards 2023

নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ‘দিল্লি ক্রাইম সিজন ২’ -এর জন্য় এমিতে মনোনয়ন পেয়েছিলেন শেফালি, কিন্তু সেই পুরস্কার এলনা তার ঝুলিতে। তবে বিদেশে মুখ রাখলেন একতা কাপুর। অন্যদিকে, নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত স্ট্যান্ডআপ কমেডি শো ‘ল্যান্ডিং’-এর জন্য় সেরা কমেডিয়ানের পুরস্কার জিতে নিলেন বীর দাস। এবারের মতো এমিতে সেরা অভিনেতার খেতাব জেতা হল না ভারতীয় কোনও অভিনেতার। ‘রকেট বয়েজ’ ছবির জন্যই মনোনীত হয়েছিলেন জিম সর্ভে, কিন্তু শেষ রক্ষা হল না।

 

এমিতে পুরস্কার না জিতলেও, ‘দিল্লি ক্রাইম’ সিরিজের দুটি সিজনেই অভিনয় করে নজর কেড়েছিলেন শেফালি শাহ। ডিসিপি ভর্তিকা চতুর্বেদীর চরিত্রে দেখা গিয়েছিল শেফালিকে। শুধু তাই নয়, ২০১২ সালে দিল্লি ক্রাইমের প্রথম সিজন প্রথম ভারতীয় ওয়েব সিরিজ, যা আন্তর্জাতিক এমি পুরস্কার জিতে নিয়েছিল। অন্যদিকে ভারতীয় টেলিভিশনে তাঁর অবদানের জন্য় এমিতে বিশেষ সম্মান পেলেন প্রযোজক একতা। তার প্রযোজিত একাধিক বিনোদন আজও মানুষের মন ছুঁয়ে যায়। পাশাপাশি, ‘রকেট বয়েজ’-এ জিমকে দেখা গিয়েছে ভারতের পারমাণবিক কর্মসূচির পিতা ওরফে পারমাণবিক পদার্থবিদ হোমি ভাভার ভূমিকায়। ছবিটিও প্রশংসিত হয় নানা মহলে।

 

Related Articles

Leave a Comment