Home NEWSCITY TALKS বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আজকের আদালত সংক্ষেপ

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আজকের আদালত সংক্ষেপ

by Web Desk
অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের courts highlights

১৭ নম্বর এজলাসে যান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

অন্যান্য দিনের মতো বৃহস্পতিবার ১৭ নম্বর এজলাসে যান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।ঘড়িতে তখন প্রায় সাড়ে ১১টা বাজে।তবে বিচারপতি পৌঁছলেও অনুপস্থিত ছিলেন বেশ কয়েকজন আইনজীবী। বাধ্য হয়ে ২৪ মিনিট পর এজলাস ছেড়ে বেরিয়ে গেলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

তিনটি মামলার আইনজীবী উপস্থিত ছিলেন

সূত্রের খবর মোট পাঁচটি মামলা শুনানি হওয়ার কথা ছিল এদিন।তিনটি মামলার আইনজীবী উপস্থিত ছিলেন। বাকি দুটি মামলার আইনজীবীরা ছিলেন না। এই পরিস্থিতিতে এদিন বিচারপতি জানান কোনও একটি পক্ষের আইনজীবীর কথা শুনে তিনি নির্দেশ দেবেন না জানিয়ে এজলাস ছেড়ে বেরিয়ে যান।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মাদ্রাসা শিক্ষা কমিশনের একটি মামলার শুনানি ছিল

উল্লেখ্য, গত সোমবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মাদ্রাসা শিক্ষা কমিশনের একটি মামলার শুনানি ছিল। আর সেখানেই অভিযোগ, করা হয় কমিশনের আইনজীবী প্রসেনজিৎ মুখোপাধ্যায়কে বিচারপতি হেনস্তা করেন। সূত্রের খবর অনুযায়ী,  ডিভিশন বেঞ্চের একটি নির্দেশ পড়ার সময় ওই আইনজীবীর আচরণ বিচারপতির ভালো লাগেনি বলেই দাবি করা হয়। যার জেরে ‘ক্ষুব্ধ’ বিচারপতি ওই আইনজীবীকে নিজের গাউন, বো খুলতে নির্দেশ দেন। পাশাপাশি শেরিফকে ডেকে ওই আইনজীবীকে গ্রেপ্তার করে ‘সিভিল প্রিজনে’ রাখার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তৎক্ষণাৎ বিকেলে বার অ্যাসোসিয়েশনের তরফে  সাধারণ সভা ডাকা হয়। এ বিষয়ে আলোচনাও হয় সাধারণ সভায়। এর পরই সর্বসম্মতভাবে বিচারপতির এজলাস বয়কটের সিদ্ধান্ত নেন আইনজীবীরা। আর সে কারণেই বৃহস্পতিবার আইনজীবীদের একাংশে আদালতে উপস্থিত ছিলেন না বলেই মনে করা হচ্ছে।

Also Read; মমতা-মোদী বৈঠক: আর্থিক বিনিয়োগ, ভবিষ্যতের পরিকল্পনা আলোচনা

 

Related Articles

Leave a Comment