Home সর্বশেষ সংবাদ যশবন্ত সিনহাকেই বিরোধীরা ঐক্যবদ্ধ ভাবে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য পদপ্রার্থী ঘোষণা করল

যশবন্ত সিনহাকেই বিরোধীরা ঐক্যবদ্ধ ভাবে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য পদপ্রার্থী ঘোষণা করল

by Soumadeep Bagchi

কলকাতা টুডে ব্যুরো:যশবন্ত সিনহাকে বিরোধীরা ঐক্যবদ্ধ ভাবে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য পদপ্রার্থী ঘোষণা করল।আগেই তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সংসদ পথ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। ধন্যবাদ জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কেও। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন যশবন্ত সিনহা।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমলে তিনি বিজেপি ত্যাগ করেন। নাম লেখান তৃণমূল কংগ্রেসের খাতা। তৃণমূলের হতে একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি। শরদ পাওয়ার গোপাল কৃষ্ণ গান্ধীর মত ব্যক্তিত্বরা রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের পক্ষ থেকে প্রার্থী হতে রাজি না হওয়ার যশবন্ত সিনহাই বিরোধীদের মুখ রক্ষা করছেন।

 

 

শরদ পাওয়ার, তারপর একে একে ফারুক আবদুল্লাহ এবং গোপালকৃষ্ণ গান্ধীও বিরোধীদের তরফে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হতে অস্বীকার করেন। এই আবহে তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি যশবন্ত সিনহার নাম ভেসে উঠেছিল সম্ভাব্যদের তালিকায়। এই আবহে জল্পনায় ঘি ঢেলে একটি টুইট করেন যশবন্ত সিনহা।

 

আরও পড়ুনঃ আনিস খান মৃত্যু মামলায় সিবিআই তদন্তের আর্জি খারিজ করল কলকাতা হাইকোর্ট

 

এদিন এক টুইট বার্তায় যশবন্ত সিনহা লেখেন, ‘তৃণমূলে মমতাজি আমাকে যে সম্মান ও প্রতিপত্তি দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। এখন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় স্বার্থে আমাকে দল থেকে সরে এসে বৃহত্তর বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে। আমি নিশ্চিত যে সে পদক্ষেপটি অনুমোদন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।’ তাঁর এই টুইটের পরই জল্পনা শুরু হয় বিরোধীদের রাষ্ট্রপতি পদ প্রার্থীর নাম নিয়ে। সেই জল্পনাকে সত্যি প্রমাণিত করে বিরোধীরা যশবন্তকেই রাষ্ট্রপতি পদপ্রার্থী করল।

Related Articles

Leave a Comment